এরা নিজ দেশের জন্য মনের ভূলেও দোয়া করেছে কখনও?

প্রথম প্রকাশঃ নভেম্বর ২৬, ২০২২ সময়ঃ ৩:৪২ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:৪৪ পূর্বাহ্ণ

জহির ভূইয়া

সৌদি আরবের কাছে প্রথম ম্যাচে অপ্রত্যাশিত ভাবে হেরে প্রচন্ড ভাবে চাপে আছে আর্জেন্টিনা শিবির। আজ শনিবার রাত পেরিয়ে ১টায় গ্রুপের দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ মেক্সিকো। বিশ্বকাপ জয়ের আশা জিইয়ে রাখতে হলে এই ম্যাচ জিততেই হবে লিয়োনেল মেসিদের। আপাতত দৃষ্টিতে যতোটা চাপে মেসি বাহিনী, তার চেয়েও যেন বেশি মানসিক চাপে বাংলাদেশের কিছু মেসি ভক্ত। মেসিদের দেশের মানুষ গুলোও এতোটা মানসিক চাপে নেই যতোটা বাংলাদেশের কিছু আধ পাগল মেসি ভক্তরা।

বিশ্বকাপের আগে টানা ৩৬ ম্যাচ অপরাজিত থাকা আর্জেন্টিনা শনিবারের ম্যাচকে ফাইনালের মতো গুরুত্ব দিচ্ছে। আজ জয় না পেলে মেসিদের ২০২২ কাতার বিশ্বকাপ শেষ হয়ে যাবে। এর চেয়েও কঠিন পরিস্থিতি বাংলাদেশে।

পরিস্থিতি দেখে মনে হচ্ছে, দেশে আজ বাংলাদেশে জরুরী অবস্থা বিরাজ করছে।

হাস্যকর দৃশ্যই বটে, কোথায় আর্জেন্টিনা আর কোথায় বাংলাদেশ? অথচ মেসির ভক্ত হবার কারণে তার দলের জয়ের জন্য দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে!

এই ভক্তরা তো বাংলাদেশের নাগরিক, এরা কি কখনও বাংলাদেশ জাতীয় ফুটবল দলের জন্য বা নিজ দেশের জন্য মনের ভূলেও কি দোয়া করেছে কখনও? দোয়া মাহফিল তো দূরের কথা।

অথচ মেসিদের দল আর্জেন্টিনা জন্য দোয়া মাহফিল আয়োজন করেছে ঢাকা সূত্রাপুরের ভক্তরা। ব্যানারে লেখা ছিল ‘আর্জেন্টিনার ওয়ার্ল্ড কাপ জেতার জন্য খাস দোয়া ও মিলাদ মাহফিল’।

আজ পর্যন্ত নিজ দেশের জাতীয় ফুটবল দলের জন্য সামান্য দোয়া করার সময় যে জাতির সময় হয় না তারাই অন্য দেশের জন্য খাস দোয়া ও মিলাদের আয়োজন করছে। এ জন্যেই বলা হয়ে থাকে সম্ভবের দেশ ‘বাংলাদেশ’।

সূত্র : টুইটার

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G